নির্বাচন ২০২৪

প্রত্যাশার চেয়ে ভালো ভোট হয়েছে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আওয়াল বলেছেন, ‘প্রত্যাশার চেয়ে অনেক ভালো ভোট হয়েছে। আমি এতোটা প্রত্যাশা করিনি।’

রোববার (৭ ই জানুয়ারি) আগারগাঁও নির্বাচনের ফলাফল ঘোষণা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই কথা বলেন।

কাজী হাবিবুল আওয়াল বলেন, নির্বাচন নিয়ে বিরোধীতা ছিল। দ্যাট ওয়াজ অ্যা বিগ চ্যালেঞ্জ। সেটাকে অতিক্রম করে ৪০ শতাংশ ভোট পড়েছে, সহিংসতা তেমন হয়নি, মৃত্যু হয়নি এবং যেখানে কিছু কিছু অনিয়ম হয়েছে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। এদিক থেকে নির্বাচনটা মোটামুটি সুনিয়ন্ত্রিত ছিল।

ভোট নিরপেক্ষ হয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, নিরপেক্ষ হয়েছে কি হয় নি আমি তো স্বচক্ষে দেখিনি। এখন ভোটাররা যদি ব্যাপক অভিযোগ করে। সেটা পরে বলতে পারবো।

নির্বাচন কতটা গ্রহণযোগ্যতা হয়েছে এমন প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন কমিশনের কাজ কখনো বলা নাই যে নির্বাচন গ্রহণযোগ্য হয়েছে কিনা। নির্বাচন কমিশনের কাজ হচ্ছে নির্বাচন আয়োজন করে ফলাফলটা জনগণকে অবহিত করা। নির্বাচনটা গ্রহণযোগ্য হয়েছে কি হয় নাই এই মর্মে কোনো কর্তব্য নির্বাচন কমিশনের ওপর নেই। এটা পাবলিক বুঝবে গ্রহণযোগ্য হয়েছে কিনা।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোট নিয়ে একটা সেটিসফেকশনের কথা বলবো। সেটা হচ্ছে সহিংসতা হয়নি। আমরা সেটিসফাইড কি সেটিসফাইড না সেটা বলছি না। একটা সেটিসফেকশনের কথা বলেছি কোনো সহিংসতা হয়নি। আল্লাহর রহমতে একজনও মারা যাননি আর মারামারির যে সহিংসতা সেটা খুব একটা হয়নি। দ্যাট ইজ আ গুড নিউজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button